1. admin@nagorikexpress.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে আজই আপনার বায়োডাটা আমাদের ইমেইল এড্রেস এ পাঠিয়ে দিন অথবা হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগ করতে পারেন নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজ ই আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে মোটরসাইকেলে প্রান গেল দুই কলেজ শিক্ষার্থীর মেঘনা নদীর ডাকাতের হাতে ডাকাত খুন চাঁদপুরে যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদন্ড বাগানবাড়িতে মাদক ও সন্ত্রাসের প্রতিবাদ কর্মসূচি। ভাঙ্গায় স্কাউট- গার্লইন গাইড – ইউনিট লিডারদের দীক্ষা ও সংবর্ধনা  দক্ষিন খানের দুই আওয়ামী লীগ নেতা উত্তরার জমির দখলকারী চাঁদাবাজ সন্ত্রাসী বংশাল থেকে গ্রেফতার যোগ্য কর্মীরা হারিয়ে যাচ্ছে, মূল্যায়ন বাড়ছে অনুপ্রবেশকারীদের : কাজী আহম্মদ আলী। ভারত থেকে ৬০ টাকা কেজিতে আসছে কাঁচামরিচ চাঁদপুরে ছেলের ছুরিকাঘাতে বাবা নিহত মহাখালী থেকে সাবেক মেয়র আতিক গ্রেপ্তার

ঢাকায় লাইফ এইড বাংলদেশ’র ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন

  • আপডেট সময় : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪৪ বার পঠিত

ইয়াছিন আরাফাত ভূঁইয়া
ঢাকা প্রতিনিধি।

লাইফ এইড বাংলাদেশ নামটার মধ্যেই লুকায়িত আছে এই স্বনামধন্য স্বেচ্ছাসেবী সংগঠন এর প্রতিপাদ্য বিষয় তথা লক্ষ্য ও উদ্দেশ্য। নামের অর্থই যখন ‘জীবন ই লক্ষ্য’ তখন সত্যিকার অর্থে বলে বোঝাতে হয়না লাইফ এইড এর ভিশন বা মিশন তথা কর্মপরিকল্পনা। ২০১৬ সালের ২রা সেপ্টেম্বর একঝাঁক তরুন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে সমাজের জন্য কিছু করার তাড়না থেকে প্রতিষ্ঠা করেন লাইফ এইড বাংলাদেশ। যেহেতু সেচ্ছাসেবী সংগঠন তাই ভলান্টিয়ারদের লাইফ এইড পরিবেরে প্রতি আকৃষ্ট করতে তেমনই এক স্লোগান ঠিক করা হয় যেটা সত্যি অনেককেই আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। আর সেই যুগান্তকারী স্লোগানটি হলে, আমরা একত্রিত, আপনাকে স্বাগতম, বা we are united, you are well come.

প্রতিষ্ঠা লগ্নথেকেই লাইফ এইড সময়ের প্রয়োজনে ও সমাজের পরিবর্তনে বিভিন্ন সামাজিক কাজ কর আসছে। যদিও লাইফ এইড প্রথম প্রতিষ্ঠিত হয়েছিলো রক্তদান কে উদ্দেশ্য করে তবে সময়ের পরিক্রমায় তার ব্যপ্তি বা দীপ্তি চড়িয়ে পড়ছে সর্বত্র।
লাইফ এইড যেই কাজগুলো নিয়মিত পরিক্রমায় বছরব্যাপী করে থাকে তার মধ্যে রয়েছে, রক্তদান,শীতবস্ত্র বিতরণ, বৃক্ষরোপণ, পারিবারিক অসচ্ছল কিন্তু মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাউপকরণ বিতরণ, বন্যার্তদের সাহায্য, ঈদ উপহার বিতরন, যাকাত ফান্ড গঠন ও বিতরন, নওমুসলিমদের সাহায্য , সামাজিক দায়বদ্ধতাথেকে সমাজ সচেতনতা মূলক কাজে অংশগ্রণ ও সেমিনার করার প্রচেষ্টা গ্রহণ ইত্যাদি।

পথ পরিক্রমায় লাইফ এইড বাংলাদেশ এখন অষ্টম বছরে পদার্পণ করেছে। প্রতিষ্ঠাবার্ষীকী উপলক্ষে রাজধানী ঢাকার ফার্মগেটে হোটেল ফার্মগেইট এ প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন ও এক আলোচনা সভার আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ডিরেক্টর জনাব মো: সাইফুল আলম(পিএইচডি,এফসিএমএ)। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বৃহত্তর নোয়াখালী পেোর মার্সেন্ট এসোসিয়েশনের সাবেক সাধারন সম্পাদক ও লাইফ এইড বাংলাদেশ এর উপদেষ্টা আবুল কালাম আজাদ সুমন।

মো: নেছার উদ্দিনের সভাপতিত্বে এবং ইয়াছিন আরাফাত ভূঁইয়া ও মুর্তজা মিশুর সঞ্চালনায় অনুষ্ঠানের বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন দাতা সদস্যবৃন্দ যাদের মধ্যে অন্যতম মো: আবু ইউছুফ হান্নান , এড. এ এস এম ইলিয়াস হাওলাদার , মোসাদ্দেক হোসেন বাবর, মাজহারুল ইসলাম রুবেল, ইঞ্জিনিয়ার ইকবাল মাহমুদ,ইফতেখার মাহমুদ হাসান এবং ছাব্বির আহমেদ প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে বক্তারা লাইফ বাংলাদেশ কে ৮ম বছরে পদার্পণ করায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। গতানুগতিক ভাবধারার গন্ডি পেরিয়ে সামাজিক কার্যক্রম অব্যাহত রাখায় বক্তারা লাইফ এইড বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন। এচাড়া তারা লাইফ এইড কে অনন্য উচ্চতায় নিয়ে যেতে নিয়মতান্ত্রিক ভাবে বছরব্যাপী এমন কাজগুলো চালিয়ে যেতে উৎসাহিত করেন। বক্তব্যের মাঝে সাংগঠনিক দক্ষতা দেখে বর্তমান কমিটির সভাপতি নেসার উদ্দীন, সম্পাদক ইয়াসিন আরাফাত ভূইয়া ও সাংগঠনিক সম্পাদক মোর্তুজা মিশুর নেতৃত্ব কে বাহবা দিয়েছেন।

এচাড়া বক্তব্যের মাঝে সম্মরন করা হয় প্রতিষ্ঠাকালীন সভাপতি আবুল বারাকাত সৌরভ দেলোয়ার হোসেন ভূঁইয়া বাবু,ডা.মেহেদী হাসান রিমন, আমজাদ হোসেন, হূমায়ন চৌধুরী সহ সাবেক কর্মকর্তাদের।

সর্বশেষ আগামী এক বছরের কর্মপরিকল্পনা ঘোষনা করে সভাপতি নেসার উদ্দিন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park