1. admin@nagorikexpress.com : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
নোটিশ :
পরিচালনা পরিষদ: সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে আজই আপনার বায়োডাটা আমাদের ইমেইল এড্রেস এ পাঠিয়ে দিন অথবা হোয়াটসঅ্যাপ নাম্বারে যোগাযোগ করতে পারেন নাগরিক এক্সপ্রেস এর আইডি কার্ড এর মেয়াদ সম্পূর্ণ কোন সাংবাদিক নেই . সকলের আইডি কার্ডের মেয়াদ শেষ। দ্রুত আইডি কার্ড সংগ্রহ করুন জনপ্রিয় পত্রিকা নাগরিক এক্সপ্রেস এর পক্ষ থেকে সবাইকে পরিচালনা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন । বর্তমানে সারা বাংলাদেশে আইডি কার্ড ধারি আমাদের কোন সংবাদ কর্মী নেই যারা আছেন তাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাই উক্ত সাংবাদিকগণ আমাদের প্রতিষ্ঠানে কর্মরত আছেন বলে বিবেচিত হবে না। যদি কারো আইডি কার্ডের প্রয়োজন হয় তাহলে খুব শীঘ্রই আমাদের সাথে যোগাযোগ করবেন। আপনি কি সাংবাদিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান? আপনি কি সমাজের সমস্ত অন্যায় অপরাধ দুর্নীতির বিরুদ্ধে লিখতে চান? তাহলে আজই আমাদের সাথে যোগাযোগ করুন. নিরপেক্ষ সংবাদ এর সন্ধানে। আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোনো অনিয়ম দুর্নীতি আমাদের কাছে ইমেইলের মাধ্যমে পাঠাতে পারেন অথবা নিচে দেওয়া আমাদের নাম্বারে যোগাযোগ করতে পারেন সারাদেশে সাংবাদিক নিয়োগ চলছে সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে আজ ই আমাদের সাথে যোগাযোগ করুন.
শিরোনাম :
মাদারীপুরে সাংস্কৃতিক অনুষ্ঠানে দুর্বৃত্তদের হামলা, আহত ৪ সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক হাফিজুর রহমানের উপর বনভূমিদস্যুদের হামলা ৬ মাসে কোরআনে হাফেজ হলেন ১২ বছর বয়সী মুনতাছির হাজীগঞ্জে বাবাকে কুপিয়ে হত্যা করে পালিয়েছে ঘাতক ছেলে নিত্যপণ্যের দাম কমাতে ২২ হাজার কোটি টাকা বরাদ্দ —-ড. মুহাম্মদ ইউনূস কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না : ড. ইউনূস ফরিদগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের সংবাদ সম্মেলন আওয়ামী লীগের নেতৃত্ব নিতে চান না- ডা. সেলিনা হায়াৎ আইভী ভাঙ্গায় সবল প্রকল্পের  স্থানীয় নেতৃত্বে ষ্টোকহোল্ডার ফোরাম গঠন – শীর্ষক কর্মশালা মাদারীপুরে হত্যা চেষ্টা মামলার আসামির জামিন বাতিলের জন্য মানববন্ধন

ভাঙ্গায়  মাঝারের বট গাছের ডাল কাটা নিয়ে তুলকালামঃ আহত- ২০,  ভাংচুর, লুটপাট

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০ বার পঠিত

ভাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধিঃফরিদপুরের ভাঙ্গায় মাজারের বটগাছের ডাল কাটা নিয়ে ঘটেছে তুলকালাম কান্ড। এ নিয়ে  দু,দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় এলাকায় রনক্ষেত্রে পরিনত হয়। প্রতিদ্বন্দ্বী পক্ষের বাড়িঘর ভাৎচুর ও লুটপাটের শিকার হয়। সোমবার সন্ধ্যায় উপজেলার কালামৃধা ইউনিয়নের ধানমাত্তা বাজার ও পাশ্ববর্তী  এলাকায়  ঘন্টা ব্যাপী চলা সংঘর্ষে  ২০ জন গ্রামবাসী আহত হয়। আহতদের ভাঙ্গা উপজেল স্বাস্থ্য কমপ্লেক্সে  ভর্তি করা হয়েছে।আহতরা হলো -জাহাঙ্গীর খালাসী(৫০) ইমারত খালাসী (৪৫) তৈয়ব খালাসী(৬৫), ইয়াসমিন বেগম, মনির খালাসী, ফরিদ খালাসী, জুয়েল খালাসী।

বাকিরা স্থানীয় চিকিৎসা নিয়েছে।

গ্রামবাসী ও পুলিশ  সূত্রে জানা গেছে , উপজেলার থানমাত্তা বাজারে যশোর থেকে জনৈক নুরা পাগলা নামের জনৈক ব্যাক্তি ৫০ বছর পুর্বে ২শ বছরের পুরনো বটগাছের নিচে লাল নিশান, লাল সুতা দিয়ে একটি মাজার তৈরি করেন। সেই বটগাছের নিচে বিভিন্ন সময় সে গান বাজনা সহ প্রতিবছর ওরশ পালিত করেন।  অনেক ভক্তবৃন্দ প্রতিবছর সেখানে উপস্থিত হয়।বটতলায়  এক মুসলিম বিধবা নারী হালিমা বেগম  মাঝে মাঝেই গাঁজার আসর বসিয়ে নারীপুরুষ একসঙ্গে মিলিত হয়ে মধ্যরাত পর্যন্ত গান বাজনায় লিপ্ত থাকে এমন অভিযোগ করেন অনেকে ।তারা অভিযোগ করেন, বহুদিন ধরে ওই বটবৃক্ষের নীচে নুরা পাগলা নামের এক মাজার পূজারী  দীর্ঘদিন গানবাজনার আসর বসাতো।  তিনি মারা যাওয়ার পরে তার স্ত্রী হালিমা  বেগম  বটতলায় আসর বসায়। 

সম্প্রতি উপজেলার থানমাত্তা বটতলা বাজারে লুৎফর রহমান তালুকদারের একটি দোকান ঘরের উপরে বটগাছের একটি ডাল নেমে পড়ে সমস্যার সৃষ্টি করে। সেই ডালটি  শনিবার( ৩১ আগস্ট) সকালে কেটে ফেলে দোকানের মালিক লুৎফর তালুকদার । সেই বট গাছের একটি ডাল কাটায়  হালিমা ভাঙ্গা থানায় লুৎফর, বাদশা গংদের বিরুদ্ধে  একটি অভিযোগ দেন। পুলিশ সোমবার  সন্ধ্যায় তদন্তের জন্য ঘটনাস্থলে যায় । পুলিশের সামনেই  হালিমা  তার পক্ষীয় জাহাঙ্গীর খালাসী, চান মিয়া খালাসী,কুুটিমিয়া, ইমারত খালাসী ও মনির গংরা লুৎফরের উপর হামলা চালায়। এতে স্থানীয় জনতা ক্ষিপ্ত হয়ে ভন্ড মাঝার পূজারীদের ধাওয়া করে।  এ সময় সংঘর্ষে উভয় পক্ষের  কমপক্ষে ২০ জন গ্রামবাসী আহত হন। এ ঘটনায়  গুরুতর আহত বাদশা শরিফ জামাল খালাসী সহ  আট জনকে ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অন্যান্য আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন ।  ব্যাপারে বাদশা শরীফ জানান, লুৎফর তালুকদারের দোকানের উপর একটা বট গাছের ডাল নেমে পড়ে সমস্যা সৃষ্টি করলে একজন হুজুর ডেকে ডালটি কেটে  ফেলা হয়।এ নিয়ে ভন্ড মহিলা থানায় অভিযোগ করে।পুলিশ তদন্তে আসলে তাদের সামনেই মহিলার পক্ষীয় জাহাঙ্গীরের নেতৃত্বে গ্রামবাসীর উপর হামলা চালায়। পরে গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে ওদেরকে তাড়া করে বাড়ি উঠিয়ে দেয়। তিনি অভিযোগ  করেন নুরা পাগলার স্ত্রী হালিমা মাঝে মধ্যেই এই বট গাছের নিচে গাঁজার আসর বসায়। মধ্যরাত পর্যন্ত গানবাজনা করে। এতে আমাদের এলাকার মসজিদ-মাদ্রাসার শিক্ষার্থী সহ জনসাধারণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। 

 এদিকে স্থানীয়রা জানান,  অভিযোগের প্রেক্ষিতে ভাঙ্গা থানার এস,আই মনির হোসেন সোমবার বিকেলে ঘটনা স্থল পরিদর্শন করেন এবং দুই পক্ষের বক্তব্য শুনে সকলকে শান্ত থাকার অনুরোধ করে চলে আসেন।

পুলিশ ঘটনাস্থল ত্যাগ করার পরে  দোকানদার লুৎফর তালুকদার ও বাদশা শরীফ পক্ষের লোকজনের  এবং নুরা পাগলার পক্ষে জাহাঙ্গির খালাসী লোকজনের মধ্যে কথা-কাটাকাটি হয়।

পরে লুৎফর ও বাদশা খালাসীর লোকজন জাহাঙ্গির খালাসীর লোকজনের উপর দেশীয় অস্ত্র ও লাঠি সোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে সাতটি বাড়িঘর ভাৎচুর ও লুট পাট করে।সন্ধ্যার পর থেকে ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে ২০ জন গ্রামবাসী আহত হয়। আহতদের ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে ভাঙ্গা থানার এস,আই মনির হোসেন জানান, বটগাছের ডাল কাটা নিয়ে একটি অভিযোগ পেয়ে ঘটনাস্থলে যাই। সরেজমিনে গিয়ে দেখতে পাই, একটি দোকানের উপর ডাল পড়ায় সে দোকানদার ঐ ডালটি কেটে ফেলে। ডালকাটা নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা চলছে।  আমি ২ পক্ষকে শান্ত থাকার অনুরোধ করে চলে আসি । পরে শুনতে পাই তারা ২ পক্ষ মারামারি করছে। এঘটনায় এখনও পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেব।

তাং ০৩/০৯/২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
Theme Customized By Shakil IT Park