রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ১২:৩২ পূর্বাহ্ন

নোটিশ:
  • করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য  ঘনঘন সাবান দিয়ে হাত ধোয়ার বিকল্প নেই। আপনার-আমার সচেতনতাই পারে এই করোনাভাইরাস থেকে দেশবাসীকে মুক্ত রাখতে।
 নাগরিক এক্সপ্রেসের সাংবাদিক সমূহের নাম ও পরিচয় নাগরিক এক্সপ্রেস পরিবার   নাঈম গাজীপুর জেলা রিপোর্টার মোঃ শিপন রিপোর্টার নারায়ণগঞ্জ নাজমুল হাসান মামুন প্রতিনিধি: মতলব উত্তর নাম :মোঃ জুবায়ের হোসেন প্রতিনিধি : মিরপুর   নাম: এইচ এম জুয়েল প্রতিনিধি: মাগুরা জেলা পদ: রিপোর্টার   নাহিদ ভূঁইয়া রিপোর্টারঃজাতীয় প্রেসক্লাব,ঢাকা।   নাম: মোঃনোমান খান প্রতিনিধি: মোহাম্মাদপুর(ঢাকা)   নাম: সৈয়দ নিলয় ঢাকা জেলা স্টাফ রিপোটার।   নাম মেহেদী হাসান সৌরভ প্রতিনিধি পাবনা   নাম: আর এ রাহুল ফরিদপুর জেলা প্রতিনিধি পদ: সংবাদদাতা   নাম : মোঃ ফখরুল ইসলাম প্রতিনিধি : ঢাকা পদ : রিপোর্টার   নামঃ ইমন চৌধুরী ঢাকা জেলাঃ স্টাফ রিপোটার   নাম: আবু কাউসার আহমেদ পরিচালনা পর্ষদের পদ: বার্তা সম্পাদক   নাম: জাহিদ হাসান শাহিন প্রতিনিধি: গাজীপুর জেলা প্রতিনিধি   নামঃমো:হেলাল উদ্দীন প্রতিনিধিঃঠাকুরগাঁও জেলার পীরগন্জ উপজেলা   নামঃ হিরন্ময় সরকার। এলাকাঃ কয়রা (খুলনা) উপজেলা প্রতিনিধি।   মোঃ মাসুদ আলম জগন্নাথ বিশ্ববিদ্যালয় পদবী:রিপোর্টার   আবিরুজ্জামান এলাকাঃ ঢাকা জেলা উত্তর পদবীঃ রিপোর্টার   মোঃ হাবিবুর রহমান ঢাকা উত্তর সিটি কর্পোরেশন পদের নাম-রিপোর্টার   মো:কুতুবুল আলম, মাগুরা রিপোর্টার   নাম: পলাশ আহমেদ কিশোরগঞ্জ প্রতিনিধি   আল মোহাইমিনুল খান পদঃ সাব-এডিটর   নাম: নাঈম শরীয়তপুর জেলা প্রতিনিধি   প্রতিনিধিঃ খালিদ সাইফুল (চঞ্চল) রিপোর্টারঃ কুষ্টিয়া জেলা   নাম আকিব হাসান পলাশ সোনারগাঁও প্রতিনিধি   প্রান্ত কর্মকার জয় সাতক্ষীরা প্রতিনিধি   কাউসার আহমেদ ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   শামীম মোল্লা হরিরামপুর থান প্রতিনিধি   আল জাবির পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি   আজাদ নাদভী সিরাজদিখান, মুন্সীগঞ্জ প্রতিনিধি দপ্তর সম্পাদক সিরাজদিখান প্রেসক্লাব   নাম: মোহাম্মদ মামুন রেজা ধামরাই  ঢাকা স্টাফ রিপোর্টার   মোঃ নিজাম উদ্দিন নাহিন তপদার ঢাকা জেলা প্রতিনিধি   নাম-মোঃ আনিসুল ইসলাম প্রতিনিধি: চাঁদপুর   আপনিও হতে পারেন নাগরিক এক্সপ্রেসের একজন সম্মানিত সংবাদ প্রেরনকারী।অন্যায়ের বিরুদ্ধে সব সময় সোচ্চার নাগরিক এক্সপ্রেস। সারাদেশে সাংবাদিক নিয়োগ দেওয়া হচ্ছে সাংবাদিকতার জন্য যোগাযোগ করুন নাগরিক এক্সপ্রেসের অনলাইন পেইজে। অথবা আমাদের মেইল পাঠাতে পারেন nagorikExpress@gmail.com 01515687900 বিশেষ প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন সর্বসময়। সবার আগে সর্বশেষ সংবাদ এবং সঠিক তথ্য জানার জন্য নাগরিক এক্সপ্রেস ভিজিট করুন।   নোটিশ : বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন01515687900.... *  অল্প খরচে নামমাত্র খরচে বিজ্ঞাপন এর জন্য যোগাযোগ করুন। ০১৫১৫৬৮৭৯০০.  ০১৮২২৮০১৬৫৪
সংবাদ শিরোনাম :
দেওয়ানগঞ্জে ডাংধরা ইউনিয়ন বিএনপির আলোচনা সভা। মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন মহিলা লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত আরটিভির জেলা প্রতিনিধি ও সিরাজগঞ্জ প্রসক্লাব অর্থ সম্পাদক সুকান্ত সেন মৃত্যুতে প্রসক্লাব শাহজাদপুর শোক এরশাদের অসমাপ্ত কাজ, জি এম কাদের এর গতিশীল নেতৃত্বে আমরা এগিয়ে নিয়ে যাবো ইনশাআল্লাহ-খোকা এমপি। সাপাহারে ফেন্সিডিল সহ আটক-১ স্বপ্নের জয়পুরহাট ফেসবুক গ্রুপ এর ১ম বর্ষপূর্তি সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকীতে আলহাজ্ব কামরুল হাসান রিপনের শ্রদ্ধাঞ্জলি। কুষ্টিয়াতে রাতের অন্ধকারে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙলো দুর্বৃত্তরা মানবতার মহা পুরুষ ফেণীর উপজেলা চেয়ারম্যান উপজেলা পর্যায়ে শিবচর দেশের প্রথম টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপিত।

মেঘনা-ধনাগোদা বেরিবাঁধে ধস : অল্পের জন্য রক্ষা

মেঘনা-ধনাগোদা বেরিবাঁধে ধস : অল্পের জন্য রক্ষা

মতলব উত্তর : মতলবের মেঘনা-ধনাগোদা বেরিবাঁধের কাচারীকান্দি এলাকায় ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে এবং বাঁধ রক্ষার কয়েক শতাধিক যুবক প্রানপন কাজ করে যাচ্ছে।অল্পের জন্য রক্ষা পেলেও নির্ঘুম রাত কেটেছে বাঁধবাসীর।

শুক্রবার রাত আনুমানিক নয়টার দিকে মতলব উত্তর উপজেলা ফরাজিকান্দি ইউনিয়নের জনতা বাজার সংলগ্ন কাচারীকান্দি এলাকা দিয়ে মেঘনা নদী লাগোয়া মূল বাঅধে ভাঙ্গন দেখা দেয়। অল্প সময়ের মধ্যে নদীর তীরবর্তী অংশের ২০০ মিটার অঞ্চল ভেঙে নদীতে বিলীন হতে থাকে। পানি বৃদ্ধির কারণে ভাঙ্গন ক্রমশ বাড়তে থাকে এবং অল্প সময়ের মধ্যেই বাঁধের ব্যাপক অংশ ভেঙে যায়। চারদিকে খবর ছড়িয়ে পড়লে অল্প সময়ের মধ্যে সহস্রাধিক লোকজনের সমাগম ঘটে। কয়েক শতাধিক যুবক নিজ উদ্যোগে ৭/৮ ট্রলি গাড়িতে করে জনতা বাজার, চরমাছুয়া এলাকায় বাঁধ রক্ষার কাজে প্রস্তুত করা কয়েক সহস্রাধিক জিউটেকের বালির বস্তা এনে বাঁধ রক্ষার কাজে নেমে পড়েন। স্থানীয় আমিরাবাদ বাজারে বাসের বাজার থাকায় সেখানে থেকে বাশ এনে এরইমধ্যে পাইলিং এর ব্যবস্থা করতে থাকে। রাত বারোটার দিকে সর্বশেষ অবস্থা ছিল শতাধিক যুবক বাঁধ মেরামতের কাজ চালিয়ে যাচ্ছে প্রানপন।

জানা গেছে, চাঁদপুর মতলব উত্তরের দেশের দ্বিতীয় বৃহত্তম মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের ফরাজিকান্দি ইউনিয়নের দক্ষিণ রামপুর সংলগ্ন কাচারি এলাকায় সন্ধ্যার পর থেকে এ পর্যন্ত প্রায় ১০০০ গজ পযন্ত  ব্লক দেবে গেছে। এতে ২০ ফুট পানির নিচে ব্লক ধেবে গেছে।মতলব উত্তরের বিভিন্ন এলাকার হাজার হাজার যুবক বৃদ্ধ দেখতে এসেছে। শত শত লোক স্বেচ্ছায় মাটি ভর্তি জিও টেক্স ফেলে বেরিবাঁধ রক্ষার চেষ্টা করছে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিস দাস ও মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা সঙ্গীয় ফোর্স নিয়ে সহযোগিতা করছে।

গভীর গর্তের কারণে বেরিবাঁধের পাকা সড়কে হানা দিতে ৪/৫ ফুট বাকি। তবে পরিস্থিতি খুবই ভয়াবহ। আল্লাহ রাব্বুল আলামীন রক্ষা না করলে কোনো উপায় নেই বলে জানান এলাকাবাসী।

স্থানীয় সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি বলেন, পার্লামেন্টে বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলছি- গতবছর পানি সম্পদ উপমন্ত্রীকে গত বছর পরির্দশনে নিয়ে এসেছি। এখানে পাঁচশত কোটি টাকার একটা ডিপিবি হবার কথা। এই ডিপিবি আজ থেকে পাঁচবার ছয়বার বেটিং করে ঘষামাঝা করে। কিন্তু কাজের কাজ কিছুই হয় না। অতি দ্রুত এই বেড়িবাঁধ সুরক্ষার জন্য ডিপিবির অন্তর্ভুক্ত পাঁচশত কোটি টাকার বরাদ্দ, তা যেন অতি দ্রুত গতিতে বাস্তাবায়নের জন্য এর সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ করেন।

পানিসম্পদ মন্ত্রণালয় কাজটি দ্রুত গতিতে না করলে যেকোনও সময় বেড়িবাঁধ ভেঙ্গে যেতে পারে। এর আগে দুই বার ভাঙছে। এবার ভাঙলে তৃতীয় বার হবে। আর সব মিলিয়ে প্রায় পঞ্চাশ হাজার কোটি টাকার ক্ষয়ক্ষতি হবে। তাই স্থানীয় সংসদ সদস্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করেছেন এবং পানি সম্পদ মন্ত্রীসহ তাঁর মন্ত্রণালয়ের দৃষ্টি আর্কষণ করেছেন।

এছাড়াও উক্ত খবরটি জানার সাথে সাথে মোহনপুর এর বিশিষ্ট শিল্পপতি কাজি মিজানুর রহমান তৎক্ষনাত তার এলাকার  সংগঠনের নেতাকর্মীদেরকে জানালে তারা দ্রুত সময় ঘটনাস্থলে পৌঁছে যান এবং  সহযোগিতা করেন

খবর পেয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা স্নেহাশীষ দাস, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) আহসান হাবীব, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিন ঘটনাস্থলে ছুটে আসেন।

সংগ্রহীত সংবাদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
ডিজাইন ও ডেভেলপে Host R Web