রবিবার, ০৭ মার্চ ২০২১, ১২:৪৫ অপরাহ্ন

নোটিশ:
  • একটি বিশেষ ঘোষণা যে সকল সাংবাদিক ভাইদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তারা নতুন করে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে নতুন আইডি কার্ড সংগ্রহ করবেন অন্যথায় আপনাদেরকে অবৈধ ঘোষণা করা হয়েছে পত্রিকা কর্তৃপক্ষের জানামতে কারো আইডি কার্ডের মেয়াদ এখন নাই এ নিয়ে যদি কোন সমস্যা হয় এনিয়ে কর্তৃপক্ষ দায়ী থাকবে না ধন্যবাদান্তে নাগরিক এক্সপ্রেস কর্তৃপক্ষ
  • করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য  ঘনঘন সাবান দিয়ে হাত ধোয়ার বিকল্প নেই। আপনার-আমার সচেতনতাই পারে এই করোনাভাইরাস থেকে দেশবাসীকে মুক্ত রাখতে।
 নাগরিক এক্সপ্রেসের সাংবাদিক সমূহের নাম ও পরিচয় নাগরিক এক্সপ্রেস পরিবার   নাঈম বাদ দেওয়া হয়েছে গাজীপুর জেলা রিপোর্টার মোঃ শিপন রিপোর্টার নারায়ণগঞ্জ নাজমুল হাসান মামুন প্রতিনিধি: মতলব উত্তর নাম :মোঃ জুবায়ের হোসেন প্রতিনিধি : মিরপুর   নাম: এইচ এম জুয়েল প্রতিনিধি: মাগুরা জেলা পদ: রিপোর্টার   নাহিদ ভূঁইয়া রিপোর্টারঃজাতীয় প্রেসক্লাব,ঢাকা।   নাম: মোঃনোমান খান প্রতিনিধি: মোহাম্মাদপুর(ঢাকা)   নাম: সৈয়দ নিলয় ঢাকা জেলা স্টাফ রিপোটার।   নাম মেহেদী হাসান সৌরভ প্রতিনিধি পাবনা   নাম: আর এ রাহুল ফরিদপুর জেলা প্রতিনিধি পদ: সংবাদদাতা   নাম : মোঃ ফখরুল ইসলাম প্রতিনিধি : ঢাকা পদ : রিপোর্টার   নামঃ ইমন চৌধুরী ঢাকা জেলাঃ স্টাফ রিপোটার   নাম: আবু কাউসার আহমেদ পরিচালনা পর্ষদের পদ: বার্তা সম্পাদক   নাম: জাহিদ হাসান শাহিন প্রতিনিধি: গাজীপুর জেলা প্রতিনিধি   নামঃমো:হেলাল উদ্দীন প্রতিনিধিঃঠাকুরগাঁও জেলার পীরগন্জ উপজেলা   নামঃ হিরন্ময় সরকার। এলাকাঃ কয়রা (খুলনা) উপজেলা প্রতিনিধি।   মোঃ মাসুদ আলম জগন্নাথ বিশ্ববিদ্যালয় পদবী:রিপোর্টার   আবিরুজ্জামান এলাকাঃ ঢাকা জেলা উত্তর পদবীঃ রিপোর্টার   মোঃ হাবিবুর রহমান ঢাকা উত্তর সিটি কর্পোরেশন পদের নাম-রিপোর্টার   মো:কুতুবুল আলম, মাগুরা রিপোর্টার   নাম: পলাশ আহমেদ কিশোরগঞ্জ প্রতিনিধি   আল মোহাইমিনুল খান পদঃ সাব-এডিটর   নাম: নাঈম শরীয়তপুর জেলা প্রতিনিধি   প্রতিনিধিঃ খালিদ সাইফুল (চঞ্চল) রিপোর্টারঃ কুষ্টিয়া জেলা   নাম আকিব হাসান পলাশ সোনারগাঁও প্রতিনিধি   প্রান্ত কর্মকার জয় সাতক্ষীরা প্রতিনিধি   কাউসার আহমেদ ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   শামীম মোল্লা হরিরামপুর থান প্রতিনিধি   আল জাবির পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি   আজাদ নাদভী সিরাজদিখান, মুন্সীগঞ্জ প্রতিনিধি দপ্তর সম্পাদক সিরাজদিখান প্রেসক্লাব   নাম: মোহাম্মদ মামুন রেজা ধামরাই  ঢাকা স্টাফ রিপোর্টার   মোঃ নিজাম উদ্দিন নাহিন তপদার ঢাকা জেলা প্রতিনিধি   নাম-মোঃ আনিসুল ইসলাম প্রতিনিধি: চাঁদপুর   আপনিও হতে পারেন নাগরিক এক্সপ্রেসের একজন সম্মানিত সংবাদ প্রেরনকারী।অন্যায়ের বিরুদ্ধে সব সময় সোচ্চার নাগরিক এক্সপ্রেস। সারাদেশে সাংবাদিক নিয়োগ দেওয়া হচ্ছে সাংবাদিকতার জন্য যোগাযোগ করুন নাগরিক এক্সপ্রেসের অনলাইন পেইজে। অথবা আমাদের মেইল পাঠাতে পারেন nagorikExpress@gmail.com 01515687900 বিশেষ প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন সর্বসময়। সবার আগে সর্বশেষ সংবাদ এবং সঠিক তথ্য জানার জন্য নাগরিক এক্সপ্রেস ভিজিট করুন।   নোটিশ : বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন01515687900.... *  অল্প খরচে নামমাত্র খরচে বিজ্ঞাপন এর জন্য যোগাযোগ করুন। ০১৫১৫৬৮৭৯০০.  ০১৮২২৮০১৬৫৪
সংবাদ শিরোনাম :
দেওয়ানগঞ্জ সোনা কুড়া পিজি দলে হাঁস-মুরগি পালনের সেশন করা হয়।  চাঁদপুর জেলা সমিতি ঢাকা’র ত্রি-বার্ষিক সম্মেলন; ফজলু-আতিক-আরিফ পূর্ণ প্যানেলে জয়ী ফরিদগঞ্জে জমিদার বাড়িতে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত এর দায়বার কে নিবে? মেয়র নাকি জেলা প্রসাসক? শিমুলের সৌন্দর্যে প্রকৃতি সেজেছে নতুন সাজে রাজারহাটে র‌্যাবের হাতে ৩৯ বোতল ফেনসিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটক রাজারহাটে র‌্যাবের হাতে ৩৯ বোতল ফেনসিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটক রাজারহাটে র‌্যাবের হাতে ৩৯ বোতল ফেনসিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটক হঠ্যাৎ কেন বৃদ্ধি পেল রামেরকান্দার যানজট  মতলব উত্তরে কলেজ শিক্ষককে থাপ্পড় মারা অধ্যক্ষ এনামুল হকের এমপিও বন্ধ
মুক্তাগাছায় মাদ্রাসার আবাসিক ছাত্রীদের দিয়ে শিশুশ্রম

মুক্তাগাছায় মাদ্রাসার আবাসিক ছাত্রীদের দিয়ে শিশুশ্রম

মুক্তাগাছায় মাদ্রাসার আবাসিক ছাত্রীদের দিয়ে শিশুশ্রম

সজীব সরকার, মুক্তাগাছা, ময়মনসিংহ

ময়মনসিংহের মুক্তাগাছায় পাড়াটঙ্গী এলাকায় ‘মাদরাসাতুল মদিনা মহিলা মাদ্রাসা’র আবাসিক ছাত্রীদের দিয়ে রাতের অন্ধকারে মাটি ভরাটের কাজ করানো হচ্ছে।

ঘটনার প্রতক্ষদর্শী মুক্তাগাছা হেল্পলাইনের এডমিন জান্নাতুল নাঈম জানান আজ ১৭ জানুয়ারি রাত ৯ঃ৩০ মিনিটে বাসায় ফেরার সময় দেখি মাদরাসার বোর্ডিং এ থাকা ছাত্রীরা খালি পায়ে কাঁপতে কাঁপতে মাটি টানতেছে।

মেয়েদের বয়স ৮-১২ বছরের মধ্যে হবে। তাদের ভাষ্যে
মাদরাসার হুজুর আজ নিয়ে ২ দিন ২ ট্রাক পরিমাণ মাটি এনেছে। এই মাটি রাত ৮ টার পর থেকে ৮-১০ জন বাচ্চা মেয়েকে দিয়ে টানায়।

তিনি আরও জানান এই মাটি মাদ্রাসার কোন কাজের জন্যে না, মাদ্রাসার হুজুরের ব্যক্তিগত জমি আছে মাদ্রাসার ঠিক সামনেই, সেখানটা উচু করার জন্যে এই মাটি টানানো হচ্ছে।

জান্নাতুল নাঈম মুক্তাগাছা হেল্পলাইনের এক পোস্টে উল্লেখ করেন “নিতান্ত শিশু মেয়েবাচ্চা সবগুলো। এই শীতের রাতে যেখানে সোয়েটার, জ্যাকেট পড়েও রীতিমত কাঁপতেছি সেখানে এই বাচ্চাদের দিয়ে এমন কাজ করানো অন্যায়। এটা কোন এতিমখানা না বা অনাথ আশ্রম ও নয়। প্রতিটা বাচ্চাকে তাদের বাবা মা টাকার বিনিময়েই এখানে পড়ান। হুজুরের নির্দেশ অমান্য করলে মেয়েদের শাস্তি পেতে হয়। এমনকি রান্নার কাজ করা মহিলাও ওদের সাথে মাটি টানতেছিল, উনার কাছে হুজুরের ফোন নাম্বার চাইতেই মাটি ফেলে সবাই দৌড়ে মাদ্রাসায় চলে যায়। গতকাল রাতেও এই বাচ্চাদের দিয়ে ১ ট্রাক মাটি টানানো হয়েছে।
মাদ্রাসার গেটে গিয়ে হুজুরকে অনেক ডাকাডাকি করা হলেও হুজুর বাইরে আসেন নি।”

তিনি আরও জানান এর আগেও এই মাদ্রাসার বাচ্চাদের দিয়ে বালি টানানোর ঘটনা দেখেছি।

এই বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে
এর উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার জোর দাবী জানানো হলে মুক্তাগাছার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মনসুর জানান এই বিষয়ে তদন্ত করে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
ডিজাইন ও ডেভেলপে Host R Web
Shares
error: Content is protected !!