রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:৫৭ অপরাহ্ন

নোটিশ:
  • করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য  ঘনঘন সাবান দিয়ে হাত ধোয়ার বিকল্প নেই। আপনার-আমার সচেতনতাই পারে এই করোনাভাইরাস থেকে দেশবাসীকে মুক্ত রাখতে।
 নাগরিক এক্সপ্রেসের সাংবাদিক সমূহের নাম ও পরিচয় নাগরিক এক্সপ্রেস পরিবার   নাঈম গাজীপুর জেলা রিপোর্টার মোঃ শিপন রিপোর্টার নারায়ণগঞ্জ নাজমুল হাসান মামুন প্রতিনিধি: মতলব উত্তর নাম :মোঃ জুবায়ের হোসেন প্রতিনিধি : মিরপুর   নাম: এইচ এম জুয়েল প্রতিনিধি: মাগুরা জেলা পদ: রিপোর্টার   নাহিদ ভূঁইয়া রিপোর্টারঃজাতীয় প্রেসক্লাব,ঢাকা।   নাম: মোঃনোমান খান প্রতিনিধি: মোহাম্মাদপুর(ঢাকা)   নাম: সৈয়দ নিলয় ঢাকা জেলা স্টাফ রিপোটার।   নাম মেহেদী হাসান সৌরভ প্রতিনিধি পাবনা   নাম: আর এ রাহুল ফরিদপুর জেলা প্রতিনিধি পদ: সংবাদদাতা   নাম : মোঃ ফখরুল ইসলাম প্রতিনিধি : ঢাকা পদ : রিপোর্টার   নামঃ ইমন চৌধুরী ঢাকা জেলাঃ স্টাফ রিপোটার   নাম: আবু কাউসার আহমেদ পরিচালনা পর্ষদের পদ: বার্তা সম্পাদক   নাম: জাহিদ হাসান শাহিন প্রতিনিধি: গাজীপুর জেলা প্রতিনিধি   নামঃমো:হেলাল উদ্দীন প্রতিনিধিঃঠাকুরগাঁও জেলার পীরগন্জ উপজেলা   নামঃ হিরন্ময় সরকার। এলাকাঃ কয়রা (খুলনা) উপজেলা প্রতিনিধি।   মোঃ মাসুদ আলম জগন্নাথ বিশ্ববিদ্যালয় পদবী:রিপোর্টার   আবিরুজ্জামান এলাকাঃ ঢাকা জেলা উত্তর পদবীঃ রিপোর্টার   মোঃ হাবিবুর রহমান ঢাকা উত্তর সিটি কর্পোরেশন পদের নাম-রিপোর্টার   মো:কুতুবুল আলম, মাগুরা রিপোর্টার   নাম: পলাশ আহমেদ কিশোরগঞ্জ প্রতিনিধি   আল মোহাইমিনুল খান পদঃ সাব-এডিটর   নাম: নাঈম শরীয়তপুর জেলা প্রতিনিধি   প্রতিনিধিঃ খালিদ সাইফুল (চঞ্চল) রিপোর্টারঃ কুষ্টিয়া জেলা   নাম আকিব হাসান পলাশ সোনারগাঁও প্রতিনিধি   প্রান্ত কর্মকার জয় সাতক্ষীরা প্রতিনিধি   কাউসার আহমেদ ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   শামীম মোল্লা হরিরামপুর থান প্রতিনিধি   আল জাবির পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি   আজাদ নাদভী সিরাজদিখান, মুন্সীগঞ্জ প্রতিনিধি দপ্তর সম্পাদক সিরাজদিখান প্রেসক্লাব   নাম: মোহাম্মদ মামুন রেজা ধামরাই  ঢাকা স্টাফ রিপোর্টার   মোঃ নিজাম উদ্দিন নাহিন তপদার ঢাকা জেলা প্রতিনিধি   নাম-মোঃ আনিসুল ইসলাম প্রতিনিধি: চাঁদপুর   আপনিও হতে পারেন নাগরিক এক্সপ্রেসের একজন সম্মানিত সংবাদ প্রেরনকারী।অন্যায়ের বিরুদ্ধে সব সময় সোচ্চার নাগরিক এক্সপ্রেস। সারাদেশে সাংবাদিক নিয়োগ দেওয়া হচ্ছে সাংবাদিকতার জন্য যোগাযোগ করুন নাগরিক এক্সপ্রেসের অনলাইন পেইজে। অথবা আমাদের মেইল পাঠাতে পারেন nagorikExpress@gmail.com 01515687900 বিশেষ প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন সর্বসময়। সবার আগে সর্বশেষ সংবাদ এবং সঠিক তথ্য জানার জন্য নাগরিক এক্সপ্রেস ভিজিট করুন।   নোটিশ : বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন01515687900.... *  অল্প খরচে নামমাত্র খরচে বিজ্ঞাপন এর জন্য যোগাযোগ করুন। ০১৫১৫৬৮৭৯০০.  ০১৮২২৮০১৬৫৪
সংবাদ শিরোনাম :
প্রত্যায়ন পত্র দিয়ে আওয়ামী লীগ সাজা যায় কিন্তু আওয়ামী লীগ হওয়া যায় না। বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর ভিত্তিফলক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী সফল করোনা যোদ্ধার সম্মাননা পেলেন শ্রীপুরের ওসি আলী আহমেদ মাসুদ মাগুরায় অস্ত্রের মহড়া, দুই স্থানে বোমা হামলা, দুজনকে জখম বিদেশে পড়ার স্বপ্ন পূরণের সহযোগী Study Express বিথী নামে ১৩ বছরের এক মাদ্রাসা ছাত্রী নিখোঁজ বিদেশে পড়ার স্বপ্ন পূরণের সহযোগী Study Express সোনারগাঁয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিকের উপর হামলা মৌলভীবাজার প্রতিভার আলো স্টুডেন্টস ফোরামের উদ্যোগে স্বরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। এলাকাবাসীর ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান চপল
ফের আসছে ছুুটির ঘোষণা, কঠোর হবে সরকার!

ফের আসছে ছুুটির ঘোষণা, কঠোর হবে সরকার!

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর বিভিন্ন জেলায় শুরু হয় লকডাউন।

সাধারণ ছুটি ঘােষণা করে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এছাড়া ব্যবসাপ্রতিষ্ঠান, গণপরিবহন, ট্রেন, লঞ্চ, বিমান চলাচলও বন্ধ করে দেয় সরকার।

কয়েকদফা বাড়ানোর পর গত ৩১ মার্চ শেষ হয় সাধারণ ছুটির মেয়াদ। সীমিত আকারে অফিস-ব্যবসাপ্রতিষ্ঠান, গণপরিবহন, ট্রেন, লঞ্চ, বিমান চলাচল শুরু হলেও স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই।

করোনাভাইরাস প্রতিরোধে গঠিত জাতীয় কারিগরি উপদেষ্টা কমিটি সাধারণ ছুটি শিথিল করার ফলে সংক্রমণ বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে।

এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বলেছেন, সংক্রমণ বেড়ে গেলে আবার সাধারণ ছুটি ঘোষণা করা হবে, সেই ছুটি হবে আরও কঠোর।

আওয়ামী লীগের বিভিন্ন পদে থাকা কেন্দ্রীয় ছয় নেতা গেলো শনিবার বলেন, মধ্য জুন পর্যন্ত লকডাউন ব্যবস্থায় আরও কড়াকড়ি আরোপ করা যেত। এখন হিতে বিপরীত হতে পারে। নাজুক স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়তে পারে। বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে পরিস্থিতি সামাল দেয়া।

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা ১৫টা দিন পর্যবেক্ষণ করতে পারি। সংক্রমণ বেড়ে গেলে আবার সাধারণ ছুটি ঘোষণা করা হবে।

তিনি বলেন, এর মধ্য দিয়ে উৎপাদন শিল্পগুলো তাদের উৎপাদন শুরু করুক। তাছাড়া প্রতিরোধমূলক ব্যবস্থা অব্যাহত থাকবে এবং তা আরও জোরদার করা হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, গরিব মানুষের কথা চিন্তা করে সাধারণ ছুটি শিথিল করা হয়েছে। তবে আমি এও নির্দেশ দিয়েছি টেস্ট আরও বাড়াতে হবে। সংক্রমণ বেশি হলে পরবর্তীতে কঠোর হবে লকডাউন।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমাদের অসচেতনতা ও স্বাস্থ্যবিধি না মানায় পরিস্থিতি যদি আরও অবনতি হয় এবং তা যদি জনস্বার্থের বিপরীতে চলে যায়, তাহলে সরকারকে বাধ্য হয়ে আবারও কঠিন সিদ্ধান্ত নিতে হবে।

সোমবার (১ জুন) জাতীয় সংসদ ভবনের নিজের সরকারি বাসভবন থেকে সেতু বিভাগের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি।

পরিবর্তিত প্রেক্ষাপটে জীবন ও জীবিকার স্বার্থে আমাদের ভারসাম্যপূর্ণ অবস্থান বেছে নিতে হবে মনে করেন তিনি।

তবে জনগণের অসচেতনতা ও স্বাস্থ্যবিধি না মানায় পরিস্থিতি অবনতি হলে সরকার আরও কঠোর হবে বলে তিনি জানান।

অপরদিকে, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের মধ্যে সাধারণ ছুটি তুলে নেয়ার সিদ্ধান্ত দুঃচিন্তা ও উদ্বেগের বলে মন্তব্য করেছে এসডিজি বাস্তবায়নে নাগরিক প্ল্যাটফর্ম।

সরকারকে ছুটি আরো ১৫ দিন বাড়ানোর পরামর্শও দিয়েছে সংগঠনটি। সমপ্রতি সাধারণ ছুটি নিয়ে এক ডিজিটাল আলোচনায় একথা জানায় সংগঠনের নেতারা।

মহামারি প্রতিরোধে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য ব্যবস্থার সমন্বয় প্রয়োজন বলেও মন্তব্য করেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
ডিজাইন ও ডেভেলপে Host R Web