শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৪:২১ পূর্বাহ্ন

নোটিশ:
  • করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য  ঘনঘন সাবান দিয়ে হাত ধোয়ার বিকল্প নেই। আপনার-আমার সচেতনতাই পারে এই করোনাভাইরাস থেকে দেশবাসীকে মুক্ত রাখতে।
 নাগরিক এক্সপ্রেসের সাংবাদিক সমূহের নাম ও পরিচয় নাগরিক এক্সপ্রেস পরিবার   নাঈম গাজীপুর জেলা রিপোর্টার মোঃ শিপন রিপোর্টার নারায়ণগঞ্জ নাজমুল হাসান মামুন প্রতিনিধি: মতলব উত্তর নাম :মোঃ জুবায়ের হোসেন প্রতিনিধি : মিরপুর   নাম: এইচ এম জুয়েল প্রতিনিধি: মাগুরা জেলা পদ: রিপোর্টার   নাহিদ ভূঁইয়া রিপোর্টারঃজাতীয় প্রেসক্লাব,ঢাকা।   নাম: মোঃনোমান খান প্রতিনিধি: মোহাম্মাদপুর(ঢাকা)   নাম: সৈয়দ নিলয় ঢাকা জেলা স্টাফ রিপোটার।   নাম মেহেদী হাসান সৌরভ প্রতিনিধি পাবনা   নাম: আর এ রাহুল ফরিদপুর জেলা প্রতিনিধি পদ: সংবাদদাতা   নাম : মোঃ ফখরুল ইসলাম প্রতিনিধি : ঢাকা পদ : রিপোর্টার   নামঃ ইমন চৌধুরী ঢাকা জেলাঃ স্টাফ রিপোটার   নাম: আবু কাউসার আহমেদ পরিচালনা পর্ষদের পদ: বার্তা সম্পাদক   নাম: জাহিদ হাসান শাহিন প্রতিনিধি: গাজীপুর জেলা প্রতিনিধি   নামঃমো:হেলাল উদ্দীন প্রতিনিধিঃঠাকুরগাঁও জেলার পীরগন্জ উপজেলা   নামঃ হিরন্ময় সরকার। এলাকাঃ কয়রা (খুলনা) উপজেলা প্রতিনিধি।   মোঃ মাসুদ আলম জগন্নাথ বিশ্ববিদ্যালয় পদবী:রিপোর্টার   আবিরুজ্জামান এলাকাঃ ঢাকা জেলা উত্তর পদবীঃ রিপোর্টার   মোঃ হাবিবুর রহমান ঢাকা উত্তর সিটি কর্পোরেশন পদের নাম-রিপোর্টার   মো:কুতুবুল আলম, মাগুরা রিপোর্টার   নাম: পলাশ আহমেদ কিশোরগঞ্জ প্রতিনিধি   আল মোহাইমিনুল খান পদঃ সাব-এডিটর   নাম: নাঈম শরীয়তপুর জেলা প্রতিনিধি   প্রতিনিধিঃ খালিদ সাইফুল (চঞ্চল) রিপোর্টারঃ কুষ্টিয়া জেলা   নাম আকিব হাসান পলাশ সোনারগাঁও প্রতিনিধি   প্রান্ত কর্মকার জয় সাতক্ষীরা প্রতিনিধি   কাউসার আহমেদ ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   শামীম মোল্লা হরিরামপুর থান প্রতিনিধি   আল জাবির পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি   আজাদ নাদভী সিরাজদিখান, মুন্সীগঞ্জ প্রতিনিধি দপ্তর সম্পাদক সিরাজদিখান প্রেসক্লাব   নাম: মোহাম্মদ মামুন রেজা ধামরাই  ঢাকা স্টাফ রিপোর্টার   মোঃ নিজাম উদ্দিন নাহিন তপদার ঢাকা জেলা প্রতিনিধি   নাম-মোঃ আনিসুল ইসলাম প্রতিনিধি: চাঁদপুর   আপনিও হতে পারেন নাগরিক এক্সপ্রেসের একজন সম্মানিত সংবাদ প্রেরনকারী।অন্যায়ের বিরুদ্ধে সব সময় সোচ্চার নাগরিক এক্সপ্রেস। সারাদেশে সাংবাদিক নিয়োগ দেওয়া হচ্ছে সাংবাদিকতার জন্য যোগাযোগ করুন নাগরিক এক্সপ্রেসের অনলাইন পেইজে। অথবা আমাদের মেইল পাঠাতে পারেন nagorikExpress@gmail.com 01515687900 বিশেষ প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন সর্বসময়। সবার আগে সর্বশেষ সংবাদ এবং সঠিক তথ্য জানার জন্য নাগরিক এক্সপ্রেস ভিজিট করুন।   নোটিশ : বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুন01515687900.... *  অল্প খরচে নামমাত্র খরচে বিজ্ঞাপন এর জন্য যোগাযোগ করুন। ০১৫১৫৬৮৭৯০০.  ০১৮২২৮০১৬৫৪
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে গাজী মুজিবুর রহমানের উদ্যোগে পথচারীদের মাস্ক বিতরণ। আড়াইহাজার বালিয়াপাড়া বাজারে ইসলামি ব্যাংক এজেন্ট ব্যাংকিং উদ্বোধন। মাধবপুর উপজেলার 7 নং জগদীশপুর ইউনিয়নের ছাত্রলীগের আহ্বায়ক কমিটি গঠন ডিআইইউসাস এর সাথে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও স্মৃতি পাঠাগার -এর প্রতিষ্ঠাতা সভাপতির মত বিনিময় সভা অনুষ্ঠিত” টেকনাফে ইয়াবা সহ আটক ১ পাঁচবিবিতে ফেসবুকে মান হানিকর অপপ্রচার চালানোর প্রতিবাদে থানায় অভিযোগ সোনারগাঁওয়ে ফিল্মি স্টাইলে জমি দখলের অভিযোগ সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় , বাড়িঘর ভাংচুর, আহত-৫ শ্রীপুরে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ মতলব উত্তরের জড়াজীর্ন মোহনপুর সাব পোস্ট অফিস ভবনটি ধসে পড়ার আশংকা: ঝুঁকি নিয়ে চলছে কার্যক্রম
ইউএনও’র ওপর হামলার প্রতিবাদে ঢাকায় ‘ছাত্র ফেডারেশনের’ বিক্ষোভ।

ইউএনও’র ওপর হামলার প্রতিবাদে ঢাকায় ‘ছাত্র ফেডারেশনের’ বিক্ষোভ।

নাহিদ ভুঁইয়া, স্টাফ রিপোর্টার: ইউএনও ওয়াহিদা খানম এবং মুক্তিযোদ্ধা উমর আলী শেখের ওপর যুবলীগের সন্ত্রাসীদের নৃশংস হামলার বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

সভাপতির বক্তব্যে গোলাম মোস্তফা বলেন, নিরাপত্তা প্রশ্নটি জীবনের সাথে জড়িত হলেও বাংলাদেশের কোথাও কারও নিরাপত্তা নেই। ক্যান্টনমেন্টে তনু ধর্ষণ-হত্যা, পুলিশ হেফাজতে ধর্ষণ-হত্যা, বেডরুমে সাংবাদিক দম্পতি খুন, বর্ডারে পর এক নাগরিক হত্যা, ডাক্তার, ছাত্র, ইউএনও কেউ নিরাপদ নয়। শান্তিপূর্ণ একটি রাত আততায়ীর অস্ত্রের কোপে মুহূর্তেই হয়ে ওঠে এক টুকরো জল্লাদখানা! সরকার ঘুমন্ত মানুষের নিরাপত্তাও দিতে পারছে না।
তিনি আরো বলেন, হতাশার বিষয় হচ্ছে জনগণের দায়িত্ব নিতে ব্যর্থ সরকারের হাতেই রাষ্ট্রযন্ত্রের সকল ক্ষমতা। যারা জনমানুষের অধিকার ছিনতাই করে রাষ্ট্রের নিয়ন্ত্রক হয়ে ওঠে তারাই দুষ্কৃতিকারী, আততায়ী, হন্তারকদের পৃষ্ঠপোষকতা করে। ক্ষমতার পালা বদল হয়েছে ঠিকই কিন্তু জনমানুষের নিরাপত্তা, ন্যায়বিচারের প্রশ্নটি উপেক্ষিতই হয়ে আসছে। ওয়াহিদা খানম আর দশজনের মতো কোনো সাধারণ মানুষ নন। তাঁর ওপর রাতের আঁধারে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনা প্রমাণ করে সমাজের কেউই নিরাপদ নন। এই অনিরাপদ বাংলাদেশ আমরা চাই না। আতঙ্ক এবং ভয়ের বাংলাদেশ চাই না। বেডরুম থেকে জনপথ সর্বত্র জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সাধারণ সম্পাদক জাহিদ সুজন বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম অঙ্গীকার ছিল সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠা করা। কিন্তু সরকার গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে হাঁটছে। সাগর-রুনি হত্যাকাণ্ডের মামলার নথিপত্র বিচার তালিকা থেকে বাতিল করার ঘটনা তার নির্মম উদাহরণ। দেশে গণতন্ত্র, বাকস্বাধীনতা না থাকলে অস্থিতিশীলতা, অপরাধপ্রবণতা ক্রমাগত বৃদ্ধি পায়। সুতরাং স্বৈরাচারী দূঃশাসন, দমন-নির্যাতনের বিপরীতে জনবান্ধব রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রাম গড়ে তুলতে ঐক্যবদ্ধ প্রতিবাদ প্রয়োজন। প্রয়োজন যারা সত্যিকার অর্থে জনগণের মুক্তির জন্য লড়াই সংগ্রাম করছেন তাদের সাথে একাত্ব হওয়া। ছাত্র ফেডারেশন স্বৈরাচারী দুঃশাসনের বিপরীতে সকলের জন্য নিরাপদ একটি বাংলাদেশ চায়।

এসময় উপস্থিত ছিলেন,
বাংলাদেশ ছাত্র ফেডারেশন এর কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা,সাধারণ সম্পাদক জাহিদ সুজন, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান রিচার্ড, সাংগঠনিক সম্পাদক সাদিক রেজা, দপ্তর সম্পাদক এম এইচ রিয়াদ, ঢাবি শাখার সাধারণ সম্পাদক সালমান ফরাজী, ঢাকা মহানগর শাখার শাকিল হোসেন, সোহাগ, নুসরাত, মনির হোসেন শিমুলসহ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© নাগরিক এক্সপ্রেস । সর্বসত্ব সংরক্ষিত। নাগরিক এক্সপ্রেস এর প্রকাশিত প্রচলিত কোনো সংবাদ তথ্য ছবি আলোকচিত্র রেখা চিত্র ভিডিও চিত্র অডিও কনটেস্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামত এর জন্য কর্তৃপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ণ লেখক এর
ডিজাইন ও ডেভেলপে Host R Web